| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বোরকা পরা ইবি শিক্ষার্থীকে হেনস্থার বিচার করতে হবে: নেজামে ইসলাম পার্টি  


বোরকা পরা ইবি শিক্ষার্থীকে হেনস্থার বিচার করতে হবে: নেজামে ইসলাম পার্টি  


রহমত ডেস্ক     28 August, 2022     05:17 PM    


ইসলামী বিশ্ববিদ্যালয়ের হলের আবাসিকতার জন্য সাক্ষাৎকার দিতে আসা বোরকা পরিহিত মুসলিম ছাত্রীকে হেনস্থাকরার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার। 

আজ গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ৯৫ ভাগ মুসলিম ধর্মাবলম্বী রাষ্ট্রের একটা ইসলামি বিশ্ববিদ্যালেয় বোরকা পরাকে কটুক্তি করা এবং বোরকা পরিহিতা ছাত্রীকে হেনস্থা করার মতো দুঃসাহসিক জগণ্য স্পর্ধা কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

নেতৃদ্বয় বোরকা পরায় হেনস্তাকারী এই ধর্ম বিদ্বেষী বিকারগ্রস্ত শিক্ষিকা শিক্ষিকা মাহবুবা সিদ্দিকাকে অবিলম্বে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং এই ধরনের আপত্তিকর ঘটনা যেন ভবিষ্যতে পুনরাবৃত্তি না হয় তার দিকেও কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৩ আগস্ট) খালেদা জিয়া হলের আবাসিকতা প্রাপ্তির জন্য আবেদনকারী ছাত্রীদের সাক্ষাৎকার নেয় হল কর্তৃপক্ষ। এসময় বোরকা পরে ভাইবাতে অংশ নেন ওই ছাত্রী। পরে তাকে নানাভাবে হেনস্তা করা হয়। পরে ভুক্তভোগী ওই ছাত্রী তার আত্মীয় শাখা ছাত্রলীগের এক সাবেক নেতাকে বিষয়টি জানান। পরে তিনি শাখা ছাত্রলীগের কর্মী সাগরকে বিষয়টি অবহিত করেন। এ বিষয়ে সাগর মাহবুবা সিদ্দিকার সাথে যোগাযোগ করে ঐ শিক্ষার্থীকে হেনস্তা না করার জন্য অনুরোধ করেন।

পরে গত ২৪ আগস্ট হল প্রভোস্টের কার্যালয়ে ওই ভুক্তভোগী ছাত্রীকে ডাকেন মাহবুবা সিদ্দিকা। ওই ছাত্রী হল প্রভোস্টের কার্যালয়ে গেলে তাকে নানাভাবে হেনস্তা করেন ও হুমকি দেন মাহবুবা সিদ্দিকা। এ সময় হল প্রভোস্ট প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী, হাউজ টিউটর নাজমুল হুদা ও ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক মেহেদী হাসান উপস্থিত ছিলেন বলে জানা গেছে।